হযরতপুরে আলাউদ্দিন, কলাতিয়ায় বারেক স্বতন্ত্র প্রার্থী

799

নিজস্ব প্রতিবেদকঃ নৌকার বিদ্রোহীদের আর দিলে নেওয়া হবেনা কেন্দ্রের এমন হুশিয়ারিকে উপেক্ষা করে সারাদেশের ন্যায় ঢাকার কেরানীগঞ্জেও আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র সংগ্রহ ও জমা দিচ্ছেন বঞ্চিত অনেক আওয়ামী লীগ নেতা। তৃনমুলের দাবিকে উপেক্ষা করে বিতর্কিতদের মনোনয়ন দেওয়ায় জনগণের দাবীর প্রেক্ষিতেই তাদের মনোনয়ন জমা দেওয়া বলছেন চেয়ারম্যান প্রার্থী আওয়ামী লীগ নেতারা।

আজ ১ নভেম্বর(সোমবার) কেরানীগঞ্জ মডেল থানার হযরতপুর ইউনিয়ন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন বর্তমান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও থানা সদস্য হাজী মোঃ আলাউদ্দিন। বিপুল সংখ্যক দলীয় নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে বেলা ১২ টায় রিটার্নিং অফিসার… কাছে মনোনয়ন পত্র জমা দেন।

এর আগে কলাতিয়া ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন মো.আব্দুল বারেক। বারেক সদ্য সাবেক ঢাকা জেলা যুবলীগের যুগ্ম সাধারন সম্পাদক। তিনি দীর্ঘদিন ধরে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পেতে মাঠে ছিলেন। তবে মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবেই মনোনয়ন পত্র জমা দিলেন। এসময় তার সাথে বিভিন্ন ইউনিটের পদে থাকা নেতাকর্মীদেরও দেখা গেছে। তিনি বলছেন কলাতিয়ার মানুষ পরিবর্তন চায়, মাদক সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত মডেল কলাতিয়া গঢ়তেই তিনি প্রার্থী হয়েছেন।

তাছাড়া বাস্তা ইউনিয়ন থেকেও একাধিক আওয়ামী লীগ নেতা স্বতন্ত্র প্রার্থী হিসেবে তাদের মনোনয়ন পত্র জমা দিয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে। আগামীকালই মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ তারিখ, শেষ দিনেও অবেকে মনোনয়ন পত্র জমা দিবেন বলে শুনা যাচ্ছেন।

উল্লেখ এখনো পর্যন্ত আওয়ামী লীগ দলীয় প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থীর বাহিরে উপজেলার প্রতিটি ইউনিয়নে ইসলামি আন্দোলন বাংলাদেশ তাদের মনোনয়ন নিশ্চিত করেছে। এছাড়াও একাধিক ছোট দল কয়েকটি জায়গায় তাদের দলীয় প্রার্থীদের মনোনয়ন দিয়েছে।

আগামীকাল ২ নভেম্বর মঙ্গলবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ । মনোনয়নপত্র বাছাই ৪ নভেম্বর ও প্রত্যাহারের শেষ সময় ১১ নভেম্বর।আর ভোটগ্রহণ হবে ২৮ নভেম্বর।