সেই রাফিয়া হাসপাতাল সিলগালা,মালিক পলাতক

262

কেরানীগঞ্জ প্রতিনিধিঃ ঢাকার কেরানীগঞ্জের আলোচিত রাফিয়া হাসপাতালকে সিলগালা ও ৪ লক্ষ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। হাসপাতালের অব্যবস্থাপনা, মেয়াদ উত্তীর্ণ ঔষধ সরবরাহসহ নানা কারণে প্রতিষ্ঠানটিকে সিলগালা ও জরিমানার পাশাপাশি প্রতিষ্ঠানের ম্যানেজারকে ৬ মাসের কারাদণ্ড প্রদান করে। হাসপাতালের মালিক ভুয়া ডাক্তার ওয়াহিদুজ্জামান এসময় হাসপাতালে ছিলেন না।

আজ বুধবার (০৭ জুলাই) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত দেবনাথ এই দণ্ড দেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মশিউর রহমান, জনস্বাস্থ্য পরিদর্শক শাহিনুল, আটিবাজার পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক মো. খায়ের প্রমুখ।

উল্লেখ্য, গত বুধবার (৩০ জুন) ‘বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল'(বিএমডিসি)-এর পক্ষ থেকে মোহাম্মদ ওয়াহিদুজ্জামান-এর-ডাক্তারি সনদ নকল ঘোষণার পাশাপাশি তাঁর বিরুদ্ধে ফৌজদারি মামলা হয়। বিএমঅ্যান্ডডিসি এর বিজ্ঞপ্তিতে বলা হয়, রাশিয়ার ‘দ্য সেইন্ট পিটার্সবার্গ স্টেট মেডিকেল একাডেমি’ থেকে ডাক্তারি পাশ করার যে সনদ দিয়ে তিনি বাংলাদেশে চিকিৎসা পেশা শুরু করার অনুমোদন নিয়েছিলেন সেটি ভুয়া। যা ৩০ জুনের বিজ্ঞপ্তিতে তুলে ধরা হয়। ২০০৬ সালের ১৬ মে ভুয়া সনদ দিয়ে তিনি চিকিৎসা পেশার অনুমোদন নেন। তার বিএমডিসি এর অনুমোদন সংখ্যা ছিলো ‘এ-৪২৫৭২’