ভেজাল পন্যের খবর প্রচার করায় সাংবাদিককে হুমকি

99

নিজস্ব প্রতিবেদকঃ বেসরকারী টেলিভিশন চ্যানেল আরটিভিতে সংবাদ প্রকাশের পর প্রতিষ্ঠানটির সিটি রিপোর্টার শেখ ফরিদকে আশিকুর রহমান আসু নামের এক যুবকসহ অজ্ঞাতনামা কয়েকজন ব্যক্তি মুঠোফোনের মাধ্যমে হুমকি প্রদান করেছেন।

এ ঘটনায় শনিবার (১০ সেপ্টেম্বর) সাংবাদিক শেখ ফরিদ বাদি হয়ে জীবনের নিরাপত্তা চেয়ে কেরানীগঞ্জ মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। জিডি নম্বর- ৬৩৪।

জানা যায়, গত বৃহস্পতিবার ( ০৮ সেপ্টেম্বর) দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন মীরেরবাগ এলাকায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান পরিচালনা করেন। সে সময় দুটি নকল পন্য উৎপাদনকারী প্রতিষ্ঠানকে জরিমানাসহ সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয় । আরটিভিতে সেই সংবাদ প্রচার হলে নিজ ফেসবুকে আইডিতে পোস্ট দেন শেখ ফরিদ। পরে সাংবাদ প্রচার করার কারণে অপরিচিত বেশ কয়েকজন ম্যাসেঞ্জারে কমেন্টস করে খারাপ ও আপত্তিকর মন্তব্য করেন। পরবর্তীতে সাংবাদিকের মোবাইলে ফোন করে কয়েকটি নাম্বার থেকে অকথ্য ভাষায় গালাগালি করে হুমকি প্রদান করেন ।

এ বিষয়ে সাংবাদিক শেখ ফরিদ জানান, আমার ফেসবুক পোস্টের মন্তব্যে ও ম্যাসেঞ্জারে বাজে মন্তব্যসহ হুমকিদাতাকে শনাক্ত করে, বিষয়টি তার ঘনিষ্ঠ একজনকে মুঠোফোনে জানাই, পরে তিনি ক্ষিপ্ত হয়ে তার ঘনিষ্ঠ জনের মুঠোফোন দিয়ে আমাকে আরো অকথ্য ভাষায় গালাগালি করে হুমকি দেন, কোথাও পেলেই শিক্ষা দিবেন বলে জানান। আমি আইনশৃঙ্খলা বাহিনীর কাছে হুমকিদাতাকে আইনের আওতায় আনার আহ্বান জানিয়েছি।

এ প্রসঙ্গে কেরানীগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ মামুন অর রশিদ সময়ের আলোকে জানান, আরটিভির সাংবাদিক শেখ ফরিদকে হুমকির বিষয়ে সাধারন ডায়েরি গ্রহন করা হয়েছে । বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।