বিপিএম পদকে ভূষিত হলেন ডিআইজি হাবিবুর রহমান

267

কেরানীগঞ্জ প্রতিনিধিঃ বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পদক বিপিএম পদকে ভূষিত হয়েছে সিআইডি’র চট্রগ্রাম ও সিলেট রেঞ্জের ডিআইজি মো: হাবিবুর রহমান বিপিএম। স্বরাষ্ট্র মন্ত্রনালযের জননিরাপত্তা বিভাগের পুলিশ শাখা-২ থেকে জারিকৃত এক প্রজ্ঞাপনে ২০২০ সালে অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরুপ ১৫ জন পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও ২৫ জন পুলিশ সদস্য কে রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) পদক এবং গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা ও কর্তব্যনিষ্ঠা সততা ও শৃংখলা মুলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ২৫ জন পুলিশ সদস্য কে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম-সেবা) এবং ৫০ জন পুলিশ সদস্য কে রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) সেবা প্রদান করা হয়।

এদের একজন খুলনা রেঞ্জের সাবেক এডিশনাল ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (এডমিন এন্ড ফিন্যান্স) ও বর্তমানে সিআইডি’র ডেপুটি ইন্সপেক্টর জেনারেল মোঃ হাবিবুর রহমান। আগামী (২৩ জানুয়ারি) রবিবার মাননীয় প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও পুলিশ প্রধান আনুষ্ঠানিক ভাবে এই পদক পরিয়ে দেবেন।

উল্লেখ্য, ডিআইজি হাবিব ঢাকার কেরানীগঞ্জ মডেল থানার রোহিতপুর ইউনিয়নের ধর্মশুর গ্রামের মৃত হাজী আব্দুল খালেকের ছেলে। তিনি নির্লোভ, সাহসী ও সৎ পুলিশ কর্মকর্তা। সর্বোপরি তিনি একজন বীরমুক্তিযোদ্ধার সন্তান। তিনি সকলের দোয়া প্রার্থী।