থামলো ঘোড়ার দৌড়! হযরতপুরেও জয়ী নৌকার প্রার্থী।

377
শামসুল ইসলাম সনেটঃ অবশেষে ঘোষণা করা হয়েছে ঢাকার কেরানীগঞ্জের আলোচিত হযরতপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিজয়ী প্রার্থীর নাম। গত ২৪ মার্চ (বৃহস্পতিবার) বাংলাদেশ নির্বাচন কমিশন নৌকার প্রার্থী আনোয়ার হোসেন আয়নালকে বিজয়ী ঘোষণা করে গেজেট প্রকাশ করলে তিনি আজ ২৭ মার্চ (রবিবার) বেলা সাড়ে এগারোটার সময় ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ে চেয়ারম্যান হিসেবে শপথ নেন। হযরতপুর ইউনিয়নে নৌকার প্রার্থী বিজয়ী হওয়ায় কেরানীগঞ্জ উপজেলার ১২টি ইউনিয়নেই জয়ী হলো নৌকার প্রার্থীরা, যার ৯ টিতে জয়ী বিনা ভোটে। বিজয়ী হিসেবে তার শপথ বাক্য পাঠ করান জেলা প্রশাসক শহিদুল ইসলাম। আনোয়ার হোসেন আয়নালের শপথ নেওয়া মধ্যদিয়ে শেষ হলো বিদ্রোহী প্রার্থী আলাউদ্দিনের ঘোড়ার দীর্ঘ লাফ! চুড়ান্ত ঘোষণা অনুযায়ী নৌকার প্রার্থী আনোয়ার হোসেন আয়নাল ৯৪১৬ এবং বিদ্রোহী প্রার্থী আলাউদ্দিন ঘোড়া প্রতিক নিয়ে পান ৯৩৫৮ ভোট। ফলে ৫৬ ভোট নৌকার প্রার্থীকে জয়ী ঘোষণা করা হয়।
এর আগে গত ২৮ নভেম্বর ২০২০ তৃতীয় ধাপের নির্বাচনে ইউনিয়নের লংকারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোট গণনা নিয়ে অচলাবস্থার সৃষ্টি হলে উভয়ই নিজেদেরকে বিজয়ী হিসেবে দাবী করেন। পরে আওয়ামী লীগের বিদ্রোহী আলাউদ্দিন সেই কেন্দ্রসহ মোট তিনটি কেন্দ্রে ভোট পুনঃগননার দাবী করে কোর্টে একটি রিট আবেদন করেন।
 রিটের প্রেক্ষিতে ভোট গননা তিনবার পিছিয়ে সর্বশেষ গত ১৬ মার্চ নৌকার প্রার্থী আনোয়ার হোসেন আয়নালকে ৫৬ ভোটে বিজয়ী দেখিয়ে নির্বাচন অফিসে ফলাফল হস্তান্তর করে কেরানীগঞ্জ উপজেলা নির্বাচন অফিস।
 তবে কি এই ফলাফল ঘোষণার মধ্যদিয়েই শেষ হলো উপজেলার চায়ের আড্ডা থেকে রাজনৈতিক অঙ্গনের নিত্য আলোচনার খোরাক হযরতপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন! নাকি এর রেস রয়ে যাবে আরও দীর্ঘদিন এটাই দেখার বিষয়।