ঢাকা-মাওয়া হাইওয়ে আন্তঃজেলা ডাকাত দলের ৮ সদস্য আটক

128

কেরানীগঞ্জ প্রতিনিধিঃ ঢাকা মাওয়া মহাসড়কের রাতের আতঙ্ক আন্তঃজেলা ডাকাত দলের আট সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমান দেশীয় অস্ত্র এবং লুষ্ঠিত মালামালও উদ্ধার হয়। স্বশস্ত্র ডাকাত দলটি ঢাকা মাওয়া মহাসড়কসহ আশেপাশের বিভিন্ন রাস্তায় দীর্ঘদিন যাবৎ রাতে চলাচলরত গাড়ী থামিয়ে গাড়ীতে থাকা লোকজনদের বিভিন্নভাবে আহত করে তাদের সর্বস্ব লুটে নিতো ।

অতিরিক্ত পুলিশ সুপার(কেরানীগঞ্জ সার্কেল) শাহাবুদ্দিন কবির এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, গত ১৩ ডিসেম্বর অনুমান দেড়টার দিকে জনৈক সুমন আলী একটি প্রাইভেটকারে করে মুন্সীগঞ্জ হইতে ঢাকা যাওয়ার পথে একদল স্বশস্ত্র ডাকাত তাদের গাড়ীটি থামিয়ে ভাংচুর করে এবং তাদের নিকট থাকা নগদ টাকা , মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায় । এই ঘটনার প্রেক্ষিতে ঢাকা জেলা পুলিশ সুপারের নির্দেশে ঢাকা জেলা ও ডিবি দক্ষিণ ঢাকা জেলা এর নেতৃত্বে গঠিত একটি টিম মামলার রহস্য উদঘাটনে কার্যক্রম শুরু করে । পরে তথ্য প্রযুক্তির সহায়তায় ঢাকা মহানগর , নারায়নগঞ্জ , কুমিল্লা এবং গাজীপুর হতে ডাকাত মোতালেব , রুবেল বেপারী , ছোট রুবেল , ইয়াকুব , রানা , সোহাগ , মনির ও জুয়েলকে গ্রেফতার করে ।

জিজ্ঞাসাবাদে তারা এ মামলা ছাড়া আরোও একাধিক ডাকাতির ঘটনার কথাও স্বীকার করে । ডাকাত দলটি গত ২ সেপ্টেম্বর ঢাকা মাওয়া মহাসড়কের কেরানীগঞ্জ অংশে একজন প্রবাসীর গাড়ী থামিয়ে বৈদেশিক মুদ্রাসহ মোবাইল ফোন ও নগদ টাকা ছিনিয়ে নেয় । একই দলটি গত ১৩ জুন অপর এক ব্যাক্তির গাড়ী থামিয়ে নগদ টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়।

তাদের বিরুদ্ধে বাংলাদেশের বিভিন্ন থানায় একাধিক ডাকাতির মামলা রয়েছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়। দলের পলাতক অন্যান্য সদস্যদের গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছে পুলিশ।