ঢাকা জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে মিন্টু ও শিলারা ইসলাম বিজয়ী

513
কেরানীগঞ্জ প্রতিনিধিঃ  ঢাকা জেলা পরিষদ নির্বাচনে সাধারণ সদস্য পদে ১ নং ওর্যাডে মোঃ মিন্টু হোসেন এবং সংরক্ষিত নারী আসনে শিলারা ইসলাম বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছে। হাতি  প্রতিক নিয়ে মিন্টু ১২৯ এবং সংরক্ষিত নারী আসনে শিলারা ইসলাম ২৮৩ ভোট পেয়ে নির্বাচিত হন।
 দক্ষিণ সিটি কর্পোরেশন ও কেরানীগঞ্জ উপজেলা নিয়ে গঠিত ১নং ওয়ার্ডে (পুরুষ) সদস্য পদে প্রধান প্রতিদ্বন্দ্বী এম এ কে আজাদ তালা প্রতিক নিয়ে পান ১২৭ ভোট এবং দক্ষিণ সিটি কর্পোরেশন, কেরানীগঞ্জ,নবাবগঞ্জ ও দোহার নিয়ে গঠিত নারী আসনে মাহমুদা আক্তার হ্যাপী পান ১৪৪ ভোট।
এর আগে সিসি ক্যামেরা মনিটরিং সহ ইভিএম-এর মাধ্যমে উৎসবমুখর পরিবেশে শুরু হয়েছে ঢাকা জেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ।
সকাল ৯টায় ঢাকা জেলার পাঁচটি কেন্দ্রে একযোগে শুরু হয় এই ভোট গ্রহণ। সকাল ১০টায় কেরাণীগঞ্জের আমবাগিচা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র পরিদর্ষনে আসেন রিটার্নিং অফিসার ঢাকা জেলার জেলা প্রশাসক মোঃ শহিদুল ইসলাম। ভোট কেন্দ্র পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের জানান, পাঁচটি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়েছে। কেন্দ্রীভাবে সিসি ক্যামেরার মাধম্যে মনিটরিং করা হচ্ছে প্রতিটি ভোট কেন্দ্র। নির্বাচনকে সুষ্ঠু করতে পর্যাপ্ত পরিমানে আইনশৃঙ্খলা বাহিনী মোতায়ন করা হয়েছে। এবার নির্বাচনে সংরক্ষিত মহিলা পদসহ মোট ৭টি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩৩ জন প্রার্থী। ঢাকা উত্তর ও দক্ষিণের মেরয়র সহ মোট ভোটার রয়েছে ১হাজার ১৯ জন। বেলা পৌনে ১১টায় কেরাণীগঞ্জের আমবাগিচা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কেন্দ্রে ভোট প্রদান করেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে-নূর তাপস। পরে তিনি সাংবাদিকদের বলেন, নির্বাচন সুষ্ঠ হচ্ছে, এ ধরণের ভোট হলে আগামি জাতীয় নির্বাচন সকলের কাছে সুষ্ঠু ও গ্রহণযোগ্য হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। এবার ইভিএম-এর মাধ্যমে দেশের ৫৭ জেলায় একযোগে হতে যাচ্ছে জেলা পরিষদ নির্বাচন। এ নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় ঢাকা জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান।