ঢাকা জেলার শ্রেষ্ঠ ওসি দক্ষিণ কেরানীগঞ্জের শাহ জামান

283

নিজস্ব প্রতিবেদকঃ ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহ্জামান ঢাকা জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হয়েছেন। গতকাল সোমবার জুন মাসের অপরাধ সভায় ঢাকা জেলা পুলিশ সুপারের কার্যালয় অপরাধ বিষয়ক সভায় ঢাকা জেলায় শ্রেষ্ঠ ওসি’র নাম ঘোষণা করে সম্মাননা সার্টিফিকেট ও নগদ অর্থ তুলে দেন পদোন্নতি প্রাপ্ত অতিরিক্ত ডিআইজি ঢাকা জেলা পুলিশ সুপার মো. মারুফ হোসেন সরদার।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার( অপরাধ) হুমায়ুন কবির, অতিরিক্ত পুলিশ সুপার কেরানীগঞ্জ (সার্কেল) শাহাবুদ্দিন করিরসহ প্রমুখ।

ওসি শাহ্জামান দক্ষিণ কেরানীগঞ্জ থানায় যোগদান করার পর কৃতিত্বের সাথে কাজ করে মাদক, ছিনতাই, চুরিসহ বেশ কিছু মামলার আসাামি ও অপরাধীদের আটক করতে সক্ষম হয়েছেন। তিনি দক্ষিণ কেরানীগঞ্জে যোগদান করার দু’মাসের সফলতায় এ কৃতিত্ব অর্জন করেছেন।
এর আগে ২০২০ ও ২০২১ সালে শাহ্জামান নারায়নগঞ্জ সদর মডেল থানায় কয়েকবার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়েছেন।

তার এ সাফল্যে বিষয় জানতে চাইলে তিনি জানান, আমি আমার কাজের স্বীকৃতি স্বরুপ পুরস্কার প্রদানের জন্য ঢাকা রেঞ্জের সম্মানিত ডিআইজি হাবিবুর রহমান ও ঢাকা জেলার সুযোগ্য পুলিশ সুপার মো. মারুফ হোসেন সরদারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমার এ সফলতার দাবীদার দক্ষিণ কেরানীগঞ্জ থানার সকল অফিসার- ফোর্স এবং জনগণ। সকলে সহযোগিতা না করলে কোনোভাবেই আমি এ সফলতা অর্জন করতে সক্ষম হতাম না।

এ সময় তিনি দক্ষিণ কেরানীগঞ্জের জনগনের প্রতি দৃষ্টি আকর্ষণ করে বলেন, আপনাদের জানমাল রক্ষা করা হলো প্রশাসনের দায়িত্ব। কোন এলাকায় সাধারণ মানুষের মানবাধিকার লংঘন হয় এমন কিছু চোখে পরলে সাথে সাথে আমাকে জানাবেন। পুলিশ সাথে সাথে সেখানে পৌঁছে যাবে। মাদক, ছিনতাই, ইভটিজিং, বাল্য বিবাহের মতো অপরাধের সাথে জড়িত থাকলে নাম ঠিকানা আমাদের দিন। আপনার পরিচয় গোপন থাকবে