ঢাকার নবাবগঞ্জে ১০ জনের শরীরে করােনাভাইরাসের ভারতীয় ধরন

390

নিজস্ব প্রতিবেদকঃ ঢাকার নবাবগঞ্জে ১০ জনের শরীরে করােনাভাইরাসের ভারতীয় ধরনের ভ্যারিয়েন্ট পাওয়া গেছে , এতে আতঙ্কে আছে দোহার – নবাবগঞ্জবাসী । ঢাকার নবাবগঞ্জ উপজেলায় চাঁপাইনবাবগঞ্জ থেকে আশায়ন প্রকল্পের কাজে আসা ১০ জনের শরীরে করােনাভাইরাসের ভারতীয় ধরনের ভ্যারিয়েন্ট পাওয়া গেছে । শনিবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা . মােঃ শহিদুল ইসলাম ।

তিনি জানান বিভিন্ন বয়সী আক্রান্ত ওই দশজন শ্রমিকের কাজ করেন । গত ১৮ মে তারা সকলে ট্রাক যােগে চাপাইনবাবগঞ্জ থেকে আশ্রায়ন প্রকল্পের কাজের জন্য ঢাকার নবাবগঞ্জে এসেছিলেন । বিষয়টি জানতে পেরে ২৬ মে তাদের নমুনা সংগ্রহ করে ও পরীক্ষার জন্য ঢাকার বক্ষব্যাধি হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানাে হয় । ওই দিনই জানতে পারে তাদের দেহে করােনা ভাইরাসের ভারতীয় ভ্যারিয়েন্ট পাওয়া গেছে । এতে আতঙ্কিত হয়ে পরেছে নবাবগঞ্জ সহ পাশের উপজেলা দোহারের বাসিন্দারা ।

তবে এক সপ্তাহ পরে সাংবাদিকরা বিষয়টা বুঝতে পেরে স্বাস্থ্যকর্মকর্তাকে মুঠোফোনে জানতে চাইলে জবাবে স্বাস্থ্য কর্মকর্তা বিষয়টি স্বীকার করেছেন । এদিকে চাপাইনবাবগঞ্জ সহ দেশের অন্যান্যপ্রান্ত থেকে আসা আশ্রায়ন প্রকল্পের শ্রমীকদের অবাধ ঘােরাফেরায় ঝুঁকিতে রয়েছে নবাবগঞ্জ সহ দোহারের বাসিন্দারা ।