কেরানীগঞ্জে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা নিবেদন

265
 কেরানীগঞ্জ প্রতিনিধিঃ আজ মঙ্গলবার (১৪ ডিসেম্বর) শহীদ বুদ্ধিজীবী দিবস। দিনটি বাঙালি জাতির ইতিহাসে এক বেদনাঘন দিন।এ দিনে দখলদার পাকিস্তানি হানাদার বাহিনী ও তার দোসর রাজাকার আল-বদর, আল-শামস মিলিতভাবে পরিকল্পনা করে বাংলার শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের হত্যা করে।
১৯৭১ সালের ডিসেম্বর মাসে পাকিস্তানি হানাদার বাহিনী নিজেদের নিশ্চিত পরাজয় বুঝতে পেরে বাংলাদেশ ও বাঙালি জাতিকে মেধাশূন্য করার ষড়যন্ত্রে মেতে ওঠে।
দিবসটি উপলক্ষে আজ সন্ধ্যায় কেরানীগঞ্জ উপজেলা শহীদ মিনার পাদদেশে মোমবাতি প্রজ্জ্বলন, জাতীর শ্রেষ্ঠ সন্তানদের প্রতি  শ্রদ্ধা নিবেদন ও দোয়ার আয়োজন করে কেরানীগঞ্জ উপজেলা প্রশাসন। পাশাপাশি শহীদের জন্য সুরা ফাতিহা পাঠসহ দোয়া অনুষ্ঠিত হয়।
এসময় উপস্থিত ছিলেন কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মেহেদী হাসান, সিনিয়র মৎস্য কর্মকর্তা সেলিম রেজা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শহিদুল ইসলাম, কেরানীগঞ্জ মডেল থানার সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল রনি, উপজেলা প্রকৌশলী  মোহাম্মদ শাহজাহান আলী, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ শহিদুল আমিন, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ ইসমাইল, শিক্ষা অফিসার আব্দুল কাদের, উপজেলা সমবায় অফিসার  রুহুল আমিন,  সমাজ সেবা কর্মকর্তা ফখরুল আশরাফসহ বিভিন্ন রাজনৈতিক, বিভিন্ন পেশাজীবী সংগঠন, ছাত্র, যুব, নারী সংগঠন, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।