কেরানীগঞ্জে বন্ধ দোকান আগুনে পুড়ে নিঃস্ব প্রবাস ফেরৎ দুই যুবক

425
নিজস্ব প্রতিবেদকঃ ঢাকার কেরানীগঞ্জের ঢাকা বিসিক শিল্পনগরী এলাকায় আগুনে পুড়ে গেছে দু’টি দোকান। ২৩ জুলাই (শনিবার) রাত ৩ টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এতে প্রায় ১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে দোকানের মালিক মোঃ সেলিম ও আলামিন মোল্লাহ
স্থানীয় আবুল হোসেন জানান, সারা দিনের ক্লান্তি শেষে ব্যবসায়ীরা যখন যে যার বাড়িতে ঘুমে আচ্ছন্ন  ঠিক তখন তাদের কাছে খবর যায় আগুনে পুড়ছে তাদের শেষ সম্বল দোকান। কিছু বুঝে উঠার আগেই মুহূর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে চারোদিকে।
এতে সেলিম ডিপার্টমেন্টাল ষ্টোর ও আলামিন মোল্লার খাবার হোটেল সম্পন্ন পুড়ে ছাই হয়ে যায়। স্থানীয় ও ফায়ার সার্ভিসের ঘন্টা ব্যাপী চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনা গেলেও এতে লাভ হয়েছে পাশের আরও কয়েকটি দোকান মালিকের। ফায়ার সার্ভিসের কর্মীরা জানিয়েছে, আগুন নিয়ন্ত্রণে আনা না গেলে পুড়ে যেতো আরও ৮/১০ টি দোকান।
দোকান মালিক মোঃ সেলিম জানান, তিন বছর আগে বিদেশ থেকে ফিরে তার উপার্জিত সকল অর্থ ব্যয়ে তিনি নতুন সোনাকান্দা বাস স্টেশনে একটি ডিপার্টমেন্টাল ষ্টোর খোলেন। নানা সময় কিস্তি তুলে,ঋন করে তিলেতিলে এটিকে বড় করে তুলেন। কিন্তু এক মুহুর্তেই সব শেষ। তিনি ভেবে পাচ্ছেন না কি করে ঘুরে দাঁড়াবেন। কিভাবে চলবে তার সংসার।  তিনি সরকারের সুদৃষ্টি কামনা করেন। একই বক্তব্য হোটেল মালিক আলামিন মোল্লার। তিনিও সৌদি আরব থেকে ধরা খেয়ে এসে এই হোটেলটি দিয়েই সংসার চালাতেন। কিন্তু দোকান পুড়ে তিনিও আজ নিঃস্ব।
এব্যাপারে কেরানীগঞ্জ ফায়ারসার্ভিসের ষ্টেশন ম্যানেজার মোঃ ফারুক জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়েছে। তবে কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা তদন্ত সাপেক্ষে জানা যাবে বলে জানান এ কর্মকর্তা।