কেরানীগঞ্জে প্রানী সম্পদ প্রদর্শনীর উদ্বোধন

257

নিজস্ব প্রতিবেদকঃ পশুপ্রাণী পালনে সফলতা বেকারত্ব দূরীকরনের লক্ষ্যে কেরানীগঞ্জ উপজেলা প্রাণী সম্পদ প্রদর্শনী ২০২১ মেলার উদ্বোধন করা হয়েছে।

শনিবার বেলা ১২টায় কেরানীগঞ্জ উপজেলা কোনাখোলা শরীফ নগর আবাসিক এলাকায় এ মেলা প্রদর্শনী অনুষ্ঠিত হয়। কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেব নাথ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ। বিশেষ অতিথি ছিলেন কেরানীগঞ্জ মডেল কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান সোহেল।

এসময় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহীন আহমেদ বলেন, দেশ আজ মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সফল নেতৃত্বে এগিয়ে যাচ্ছে। দেশে প্রাণী সম্পদ পালনের মাধ্যমে বেকারত্ব দূরীকরণের যুবকরা অর্থনীতিতে ভূমিকা রেখে চলছে ।

তিনি আরো বলেন, দেশকে এগিয়ে নিতে বেকাররা গাভী,ষাড় পালনের মাধ্যমে বেকারত্ব সমস্যা দূরীকরণ করা সম্ভব, যারা বেকার এদিক সেদিক ঘোরাফেরা করেন তারা এগিয়ে আসেন আমি গবাদীপশু পাখি পালনে আপনাদের সহযোগিতা করবো। আপনারা পশু পাখি পালন করে সফলতা অর্জন করতে পারেন। তিনি আরো বলেন, প্রাণী পালন করে দুধ, মাংস বিক্রি করে দেশের চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানি করা সম্ভব। উপজেলায় দুধ খামারিদের জন্য প্রতি সপ্তাহে একদিন হাট বসানোর জন্য সু খবর দেন।

এসময় উপস্থিত ছিলেন কেরানীগঞ্জ উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা মোঃ জহির উদ্দিন, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ শহিদুল আমিন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ সেলিম রেজা, ডাঃ সুব্রত সেন বিশ্বাস (ভেটেরিনারি সার্জন)। উপস্থিত খামারীদের মধ্যে থেকে বক্তব্য রাখেন রেজাউল করিম রিপন। তিনি খামারিদের প্রণোদনা সহায়তাসহ সরকারের দেওয়া নানা সুযোগ সুবিধার জন্য সরকারকে ধন্যবাদ জানান, পাশাপাশি ব্যাংকগুলোকে তাদের সেবার মান বাড়ানোর আহবান জানান।

দিনব্যাপী এ প্রদর্শনীতে মোট ৪২টি স্টল অংশ নেয়। এসময় দেশি-বিদেশি বিভিন্ন প্রকার পাখি, ষাড় গরু,গাভি গরু, মহিষ, দুম্বা, ছাগল, ভেড়া, কুকুর, হাস মুরগী প্রদর্শন করা হয়।