কেরানীগঞ্জে নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালিত

166

কেরানীগঞ্জ প্রতিনিধিঃ ঢাকার কেরানীগঞ্জে নানা কর্মসূচির মধ্যদিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হচ্ছে।

১৫ আগস্ট সোমবার সকাল ১০ টায় উপজেলা চত্বরের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে দিনের কার্যত শুরু করেন কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মেহেদী হাসান। একই সময় ঢাকা-২ এর সংসদ সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি কেরানীগঞ্জ মডেল, কামরাঙিচর ও সাভার থানা একাংশে পক্ষে ধানমন্ডিতে এবং কেরানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীন আহমেদ জিনজিরাস্থ আওয়ামী লীগের পার্টি অফিসে
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

বেলা সাড়ে ১১ টার সময় সরকারি ইস্পাহানি কলেজ মাঠে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদের স্বরণে গণভোজ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি। এসময় উপস্থিত ছিলেন কেরানীগঞ্জ মডেল থানা আওয়ামী লীগের সভাপতি ইউসুফ আলী চৌধুরী সেলিম, সাধারণ সম্পাদক আলতাফ হোসেন বিপ্লব, সহ-সভাপতি সফিউল আজম খান বারকু, যুগ্ম-সাধারণ সম্পাদক ভিপি মনির, শাক্তা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব, সরকারি ইস্পাহানি কলেজের অধ্যক্ষ রওশন আরা বেগমসহ অনেকে।

একই সময় কেরানীগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে দোয়া- মাহফিল, গণভোজ ও পুরস্কার বিতরনী সভা অনুষ্ঠিত হয়। কেরানীগঞ্জ মডেল ও দক্ষিণ থানা পুলিশও আলাদাভাবে শোক দিবস পালন করে।

দিবস উপলক্ষে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়। এছাড়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দিনব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।