কেরানীগঞ্জে ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ৫৫ এবং সদস্য পদে ৭৩০ মনোনয়ন পত্র জমা

1002

শামসুল ইসলাম সনেটঃ আগামী ২৮ নভেম্বর তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ঢাকার কেরানীগঞ্জ থেকে মনোনয়নপত্র দাখিল করেছে মোট ৭৮৫ জন প্রার্থী। চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা আসন ও সাধার সদস্যের ১৪৩ টি পদের বিপরীত চেয়ারম্যান পদে ৫৫,সংরক্ষিত আসনে ১৪১ এবং সাধারণ সদস্য হিসেবে ৫৮৯ জন মনোনয়ন পত্র জামা দিয়েছেন। চেয়ারম্যান পদে সবচেয়ে কম দ’টি মনোনয়ন পত্র জমা হয়েছে কোন্ডা ও আগানগরে এবং সবচেয়ে বেশী ১০ টি মনোনয়ন পত্র জমা পড়েছে বাস্তা ইউনিয়নে। সাধারণ সদস্য পদে সবচেয়ে বেশী ৭৩ জন শুভাঢ্যা ইউনিয়নে এবং সবচেয়ে কম ২৬ টি মনোনয়ন পত্র জমা পড়েছে আগানগর ইউনিয়নে।

কোন্ডায় ইউনিয়নে চেয়ারম্যান পদে ২ জন,সংরক্ষিত আসনে ১৬ এবং সাধারণ সদস্যা হিসেবে ৬৩ জন তাদের মনোনয়ন পত্র জমা দিয়েছে। তাছাড়া তেঘরিয়াতে চেয়ারম্যান পদে ৪,সংরক্ষিত আসনে ১৪, সাধারণ সদস্য পদে ৩৫ জন, শুভাঢ্যায় চেয়ারম্যান পদে ৪ সংরক্ষিত আসনে ১২,সাধারণ সদস্যা পদে সর্বোচ্চ ৭৩ জন মনোনয়ন পত্র দাখিল করেছে। আগানগরের চেয়ারম্যান পদে ২, সংরক্ষিত আসনে ৭, সাধারণ সদস্য পদে ২৬, জিনজিরা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪, সংরক্ষিত আসনে ৬, এবং সাধারণ সদস্য পদে ৪৭জন, কালিন্দী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত আসনে ৮ এবং সাধারণ সদস্য পদে ৫২ জন, শাক্তা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৮, সংরক্ষিত আসনে ১৩, সাধারণ সদস্য পদে ৬৯ জন, বাস্তা ইউনিয়নে চেয়ারম্যান পদে সর্বোচ্চ ১০ জন,সংরক্ষিত মহিলা আসনে ১৩ জন এবং সাধারণ সদস্য হিসেবে ৪৮ জন, রোহিতপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত আসনে ১৩ এবং সাধারণ সদস্য পদে ৪৮ জন, কলাতিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬, সংরক্ষিত আসনে ১১, সাধারণ সদস্য পদে ৪৮ জন, হযরতপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫, সংরক্ষিত আসনে ১৬ এবং সাধারণ সদস্য পদে ৬৮ জন মনোনয়ন পত্র জামা দিয়েছে।

নির্বাচন কর্মকর্তা আব্দুল আজিজ জানিয়েছেন, উপজেলার দু’টি থানার ১২ টি ইউনিয়নের মধ্যে ১১ টিতে তৃতীয় ধাপে নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগ, ইসলামি আন্দোলন বাংলাদেশ, জাকের পার্টি, জাতীয় পার্টি, স্বতন্ত্র পার্থীসহ মোট ৫৫ জন তাদের মনোনয়ন পত্র জমা দিয়েছেন। তাছাড়া সংরক্ষিত মহিলা আসনে ১৪১ জন এবং সাধারণ সদস্য পদে ৫৮৯ জন মনোনয়ন পত্র জামা দিয়েছেন।
আজ ২ নভেম্বর মঙ্গলবার মনোনয়ন পত্র দাখিলের শেষ সময় ছিলো। আগামী ৪ নভেম্বর মনোনয়নপত্র বাছাই, ও ১১ নভেম্বর মনোনয়ন পত্র বাছাই আর ভোটগ্রহণ হবে ২৮ নভেম্বর।