কেরানীগঞ্জে অভিযান চালিয়ে সিসা কারখানা সিলগালা

35

কেরানীগঞ্জ প্রতিনিধিঃ ঢাকার কেরানীগঞ্জে অবৈধভাবে গড়ে উঠা পরিবেশ বিনষ্টকারী সিসা কারখানা সিলগালা করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় কারখানাটির কোন বৈধ কাগজপত্র না থাকায় এবং পরিবেশ বিনষ্ট করার অপরাধে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

আজ দুপুর ১২ টায় কেরানীগঞ্জ মডেল থানার শাক্তা ইউনিয়নের আব্দুস সালাম রোডে অবস্থিত সাগর ব্যাটারি হাউস নামক কারখানাটি এ অভিযান পরিচালিত হয়। এতে নেতৃত্ব দেন কেরানীগঞ্জ মডেল থানার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মোঃ আলাউল ইসলাম।

ভুক্তভোগীরা জানিয়েছেন, এর আগে কেরানীগঞ্জের বহু স্থানে অভিযান চালিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে এমন অনেক কারখানা। তবে ধরা ছোয়ার বাহিরে ছিলো সাগর ব্যাটারি হাউসটি। কারখানাটির কারণে শাক্তা, অগ্রখোলা, কামার্তা, গোয়ালখালী, রামেরকান্দাসহ বেশ কয়েকটি গ্রামের মানুষ নানা সমস্যায় ভুগছিল। তাদের দীর্ঘদিনের দাবী ছিলো কারখানাটি বন্ধ করা। অবশেষে কারখানাটি বন্ধ হওয়ায় খুশি স্থানীয়রা। তবে কারখানাটি যেনো পুনরায় চালু না হয় সে দিকে খেয়াল রাখার অনুরোধ এলাকাবাসীর।

ব্যপারে নির্বাহী সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মোঃ আলাউল ইসলাম বলেন, প্রতিষ্ঠানটি দীর্ঘদিন ধরে অবৈধভাবে চলছিলো। জনবসতিপূর্ণ এলাকায় এমন ক্ষতিকর কারখানা পরিচালনার কোন সুযোগ নেই। এলাকাবাসীর দীর্ঘদিনের দাবী ছিলো এটি বন্ধ করা। উপজেলার অন্য সিসা কারখানাগুলোতেও শীগ্রই অভিযান পরিচালনা করা হবে।