কেরাণীগঞ্জ শিশু নির্যাতনের অপরাধে কারখানার মালিকসহ আটক-৪

692

ঢাকার কেরাণীগঞ্জে মধ্যযুগীয় কায়দায় চার শিশুকে নির্যাতনের অপরাধে কারখানার মালিকসহ ০৪ জনকে গ্রেফতার করেছে র‌্যাব।

গত ৪ আগস্ট(বুধবার) রাত ৮:৩০ ঘটিকায় র‌্যাব- ১০ এর একটি আভিযানিক দল দক্ষিন কেরানগঞ্জ থানাধীন আগানগর ইউনিয়নের কে সি সাহ এলাকার রাইফা মেটাল নামক কারখানায় একটি অভিযান পরিচালনা করে নির্যাতিত ০৪ শিশুকে উদ্ধার করে এবং শিশু নির্যাতনের অপরাধে উক্ত কারখানার মালিকসহ ০৪ জন ব্যক্তিকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম ১। মোঃ আব্দুল মালেক (৬৩), ২। মোঃ রাজিব আহমেদ (১৯), ৩। মোঃ মামুন (২৭) ও ৪। মোঃ সাদেক (১৯) বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে ০১টি মোবাইল ফোন ও নগদ- ৪,০৩০/- (চার হাজার ত্রিশ) টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়  ঘটিকায় ২/৩ কেজি পরিত্যক্ত জিআই তার নিয়ে যাওয়ার অপরাধে  মোঃ রনি (১১),  মোঃ আসিফ ,  মোঃ জাহিদ (১১) ও মোঃ ইয়াসিন (৯) কে রাইফা মেটাল কারখানার মালিকের ছেলে মোঃ রাজিব এর নেতৃত্বে বাসা হতে ধরে নিয়ে আটকে রাখে। পরে শিশুদের অবিভাবকরা শিশুদের ছাড়িয়ে আনতে  কারখানার মালিকের ছেলে মোঃ রাজিব শিশুদের না ছেড়ে সেখানে আটকে রেখে শিশুদের হাত-পা বেঁধে মধ্যযুগীয় কায়দায় লোহার রড এবং কাঠের রুলার দিয়ে পিটিয়ে শরীরের বিভিন্ন স্থানে লীলা-ফুলা ও রক্তাক্ত জখম করে। কারখানার মালিকের ছেলে মোঃ রাজিব এতেও ক্ষান্ত না হয়ে রাগের বসে উক্ত শিশুদের মাথার চুল কেচি দিয়ে এলোপাতারিভাবে কেটে দেয়। বিষয়টি উক্ত কারখানার মালিককে জানালে কারখানার মালিক তার ছেলেকে কিছু না বলে উল্টো নির্যাতিত শিশুদের অবিভাবকদের বিভিন্ন ধরণের হুমকি প্রদর্শন করে।

উক্ত ঘটনাটি র‌্যাব-১০ কে জানানো হলে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল সাথে সাথে উক্ত কারখানায় অভিযান পরিচালনা করে নির্যাতিত ০৪ শিশুকে উদ্ধার করে এবং উক্ত কারখানার মালিকসহ ০৪ জনকে গ্রেফতার করতে সক্ষম হয়। এসময় র‌্যাব-১০ এর উক্ত আভিযানিক দল শিশুদের নির্যাতনের বেশ কয়েকটি ভিডিও চিত্র উদ্ধার করে।