করোনায় মারা গেলেন সুপ্রিম কোর্টের তরুণ আইনজীবী ভাষা

134

নিজস্ব প্রতিবেদকঃ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন সুপ্রিম কোর্টের তরুণ আইনজীবী রেহনুমা আহমেদ ভাষা। আজ ১৪ জুলাই (বুধবার) ভোরে সিলেটের মাউন্ট এডোরা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা গেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহির রাজিউন)। তার মৃত্যুতে নিজ জেলা সুনামগঞ্জসহ দেশ-বিদেশের বিভিন্ন কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।

অ্যাডভোকেট কানিজ রেহনুমা আহমেদ ভাষা সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য ও সুনামগঞ্জ জেলার বর্তমান পিপি অ্যাডভোকেট শাহানা রাব্বানীর মেয়ে। কানিজ রেহনুমার স্বামী মৌলভীবাজারের বড়লেখা উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খন্দকার মুদাচ্ছির বিন আলী।

বিশ্ববিদ্যালয় পড়াকালীন এবং পরে কর্মক্ষেত্রের মতই সামাজিক ও রাজনৈতিক মহলে বেশ পরিচিত ও প্রিয় মুখ ছিলেন রেহনুমা আহমেদ ভাষা। সিনিয়র জুনিয়র নির্বিশেষে সবার ভালোবাসার পাত্র ছিলেন সদাহাস্যজ্বল পরোপকারী এই নারী। বিশেষ করে তার নিজ জেলা সুনামগঞ্জের মানুষের প্রিয় পাত্র ছিলেন তিনি। তাকে নিয়ে বহু স্বপ্ন ছিলো তার বন্ধুমহলসহ তার নির্বাচনী এলাকায়। বাবা মায়ের রেখে যাওয়া অসমাপ্ত কাজগুলো জনপ্রতিনিধি হয়ে করবেন এমনটা মনে করতো সবাই। কিন্তু বড় অসময় না ফেরার দেশে পাড়ি জমালেন তরুণ এ আইনজীবী ও সমাজকর্মী।

এদিকে কানিজ রেহনুমা ভাষার মৃত্যুতে গভীর শোক জানিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি, সাউথ ইস্ট ইউনিভার্সিটি অ্যালামনাই এসোসিয়েশনসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন। নিজ এলাকায় বাবার পাশেই চিরনিদ্রায় শায়িত হয়েছেন সবার প্রিয় ভাষা।